৫ নভেম্বরে মধ্যে আকবর গ্রেফতার না হলে কঠোর কর্মসূচি

নগরীর বন্দরবাজার ফাঁড়িতে ‘পুলিশি নির্যাতনে’ রায়হান আহমদকে (৩৪) হত্যার ঘটনার ১৭ দিন অতিবাহিত হলেও আজও প্রধান অভিযুক্ত বরখাস্তকৃত এসআই আকবর হোসেন ভুইয়াকে গ্রেফতার করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আকবর গ্রেফতার না হওয়া সর্বত্র নানা প্রশ্নের জন্ম দিয়েছে। এতে নিহত রায়হানের পরিবার ও সিলেট নগরবাসীর মধ্যে ক্ষোভ বাড়ছে। আবার আকবর গ্রেফতার না হওয়ায় পুলিশের ইমেজ সংকট দীর্ঘায়িত হচ্ছে।

অন্যদিকে, রায়হান হত্যা মামলাটির তদন্তভার পিবিআইয়ে হস্তান্তর হলে তদন্ত কর্মকর্তারা নিয়মিত রায়হানের পরিবারের সাথে যোগাযোগ রাখছেন। কর্মকর্তারা জানান, তারা পলাতক আকবরকে গ্রেফতারের জোর চেষ্টায় আছেন।

৫ নভেম্বরে মধ্যে গ্রেফতার না হলে কঠোর কর্মসূচি

এদিকে সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের মঙ্গলবারের মানববন্ধন কর্মসূচি স্থগিত করে নতুন কর্মসূচি ঘোষণা করে বলেছেন, আগামী ৫ নভেম্বরের মধ্যে এসআই আকবরকে গ্রেফতার করা না হলে তারা কঠোর কর্মসূচি দেবেন। সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি শেখ মখন মিয়া চেয়ারম্যান ও মহানগর ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপন বলেন, রায়হান হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত বহিষ্কৃত এসআই আকবরকে গ্রেপ্তারের সময়সীমা বেঁধে দেয়া হলো। অন্যথায় তারা কঠোর কর্মসূচি দেবেন।

ইত্তেফাক

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত