৫৮ নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ৫৮টি অনলাইন নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ দিয়েছে বলে জানিয়েছেন আন্তার্জাতিক ইন্টারনেট গেটওয়ের (আইআইজি) কর্মকর্তারা। এসব পোর্টাল বন্ধে সব ইন্টারনেট সেবা সরবরাহ সংস্থা এবং আইআইজিকে চিঠি দেয়া হয়েছে।

 

আইআইজির একটি সূত্র জানায়, ১০ ডিসেম্বর বোরবার বিকালে বিটিআরসির পক্ষ থেকে ৫৮টি ওয়েবসাইট বন্ধ করে দেয়ার জন্য চিঠি দেয়া হয়েছে।

তবে কী কারণে নিউজ পোর্টালগুলো বন্ধের নির্দেশ দেয়া হয়েছে তা জানাতে পারেনি সূত্রটি।

এবিষয়ে জানতে চাইলে বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক জাকির হোসেন সমকালকে বলেন, এ ধরণের কোনো সিদ্ধান্তের কথা আমি এখনও জানি না।

বন্ধের নির্দেশ পাওয়া উল্লেখযোগ্য সাইটগুলোর মধ্যে প্রিয়ডটকম, রাইজিংবিডিডটকম, পরিবর্তনডটকম, শীর্ষনিউজ২৪ডটকম, ঢাকাটাইমস২৪ডটকমের নাম রয়েছে। ইতোমধ্যেই এগুলোর মধ্যে  প্রিয়ডটকম, রাইজিংবিডিডটকমসহ কয়েকটি সাইটে প্রবেশ করতে পারছেন না পাঠকরা।

সমকাল

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত