হেফাজত নেতা নুর হোসাইন নুরানীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্রবিরোধী বক্তব্য দেওয়ার অভিযোগে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সদস্য মুফতি নুর হোসাইন নুরানীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

 

গত ৯ মে কাজী আল জাহিদ নামের এক ব্যক্তি বাদী হয়ে নুর হোসাইনের বিরুদ্ধে পল্টন থানায় এ মামলা করেন। এর আগে সংগঠনটির শীর্ষ পর্যায়ের অনেকের বিরুদ্ধে বিভিন্ন ঘটনায় মামলা হয়েছে।

এজাহারে বলা হয়েছে, গত ৭ মে বাদী জাহিদ তার মোবাইল ফোনে একটি ইউটিউট চ্যানেলে ভিডিও দেখেন। প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুড়ে নানা ধরনের বক্তব্য দেন মুফতি নুর হোসাইন। এ ছাড়া একটি ওয়াজ মাহফিলের ভিডিওতে দেখা যায়- নুর হেফাজতের শীর্ষ নেতা বাবুনগরীকে বাংলাদেশের রুহানি রাষ্ট্রপতি বলে দাবি করে বক্তব্য দেন।

তিনি বলেন, বাবুনগরীরের আঙুল হেলানিতে দেশ চলবে। ন্যাশনাল ফতোয়া বোর্ড গঠন করা হবে। এই বোর্ড যা রায় দেবে, তাই কার্যকর করা হবে। পৃথক একটি ভিডিওতে শ্রোতাদের উদ্দেশে বলেন, ‘আগামী দিনের জন্য প্রস্তুত হও। ওয়ার্ড কমিশনার, মেয়র, এমপি, মন্ত্রী, সচিব, পুলিশ অফিসার হবে আল্লাহওয়ালারা। তবেই হবে বাংলাদেশের আসল স্বাধীনতা।’

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার এনামুল হক মিঠু  বলেন, নুর হোসাইন এরই মধ্যে মুন্সীগঞ্জে একটি মামলায় গ্রেপ্তার হয়েছেন। পল্টন থানার মামলাটি ডিবিতে স্থানান্তর করা হবে।

সমকাল

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত