হিরো আলমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

‘বাবু খাইছো’ গানটির শিরোনাম, কথা, সুর চুরি ও বিকৃত করার অভিযোগে হিরো আলমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন সোলস ব্যান্ডের অন্যতম সদস্য ও সংগীত পরিচালক মীর মাসুম। মামলার বাদী মীর মাসুম ১১ ডিসেম্বর শুক্রবা্র এ তথ্য নিশ্চিত করেছেন।

 

মীর মাসুম বলেন, ‘গত ৬ ডিসেম্বর আদালতে ডিজিটাল সুরক্ষা আইনের ২২, ২৩ ও ২৪ ধারায় হিরো আলমের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বিচারক মামলাটি শুনানি শেষে তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছেন।’

এ বিষয়ে হিরো আলম বলেন, “‘বাবু খাইছো’ একটি ভাইরাল সংলাপ। এটি ফেসবুক থেকে নেওয়া। আমি ‘বাবু খাইছো’ নামের কোনো গান কপি করিনি। শুধু ফেসবুক থেকে ভাইরাল সংলাপ নিয়ে গানটি করেছি।”

হিরো আলম অভিযোগ করেন, ‘আমাকে মামলার বাদী জোকার বলেছেন। আমি এখন উনার বিরুদ্ধে উল্টো মামলা করব।’

গত ১১ সেপ্টেম্বর ইউটিউবে মুক্তি পায় একক নাটক ‘বাবু খাইছো?’। মুক্তির দুই মাসের মধ্যে নাটকটির ভিউ এক কোটি ছাড়িয়ে যায়। মূলত এই নাটকের শিরোনাম সংগীত তুমুল আলোচনার জন্ম দেয়। ‘বাবু খাইছো’ শিরোনামের গানটির কথা ও কণ্ঠ দেন মীর মারুফ, সুর করেন মীর মারুফের ভাই মীর মাসুম।

এদিকে, এই গানের সূত্র ধরে হিরো আলমও একটি গান গেয়েছেন। আর এটি নিয়েই তৈরি হয়েছে জটিলতা।

এন টিভি অনলাইন

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত