হিন্দু ধর্ম নিয়ে কটূক্তি করার অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে পুলিশ। অভিযুক্ত মঈনুল ইসলাম আবির বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

 

 

২০ মে  সোমবার রাতে পশ্চিম বাগিচাগাঁওয়ের একটি বাসা থেকে তাকে আটক করার বিষয়টি জানায় কোতোয়ালি মডেল থানা পুলিশ।

জানা যায়, মঈনুল ইসলাম নামে ফেসবুক আইডি থেকে হিন্দু ধর্মকে কটাক্ষ করে পোস্ট দেওয়া হয়।১৯ মে রোববার রাতে কুমিল্লা ইউনিভার্সিটি নামে ফেসবুক গ্রুপে ওই পোস্টের স্ট্ক্রিনশট প্রকাশ করেন এক শিক্ষার্থী। বিষয়টি জানাজানি হলে হিন্দু ধর্মাবলম্বী শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। তবে বিষয়টি সত্য নয় বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তখনি ক্ষমা চান আবির। তিনি দাবি করেন, তার নামে ভুয়া একাউন্ট খুলে এমন মন্তব্য করা হয়েছে।

ওই মন্তব্যের ঘটনায় কোতোয়ালি মডেল থানার এসআই খালেকুজ্জামান মঈনুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। এজাহারে বলা হয়, অভিযুক্ত ব্যক্তি সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করেন।

এ বিষয়ে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন মৃধা জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় মঈনুল ইসলামকে আটক করে আদালতে পাঠানো হয়েছে। বর্তমানে ডিবি মামলাটির তদন্ত করছে।


সমকাল