সেনবাগ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদকের ওপর সন্ত্রাসী হামলা

দৈনিক মানবজমিন পত্রিকার সেনবাগ প্রতিনিধি, সেনবাগ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও সিনিয়র সাংবাদিক এম এ আউয়ালের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

 

১৭ জুলাই শনিবার সকাল ১০টায় সেনবাগ পৌরশহরের কাদরাস্থ প্রধান সড়কের ছয়বাড়িয়া কালভার্টে এ ঘটনা ঘটে। জানা গেছে, সাংবাদিক এমএ আউয়াল পেশাগত দায়িত্ব পালন করতে নিজ বাসা থেকে প্রেস ক্লাবের উদ্দেশ্যে বের হয়। পথিমধ্যে স্থানীয় কালভার্টে আসামাত্র আগে থেকেই ওত পেতে থাকা আশরাফুল আলম রানা পেছন থেকে হামলা চালায়। দুই দফা হামলার ঘটনায় সাংবাদিক আউয়াল আহত হয়েছেন। এ সময় ব্যবসায়ী ইয়াছিন আলী বাবর সহ স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে। জানা গেছে, যুবলীগ কর্মী আশরাফুল আলম রানা সেনবাগ পল্লীবিদ্যুৎ সমিতির পরিচালক হওয়ার পর থেকে ওয়ার্ল্ড ব্যাংকের বিনামূল্যে পিলার সরবরাহের নাম করে সাধারণ মানুষকে জিম্মি করে টাকা হাতিয়ে নিচ্ছে। সেনবাগের বিভিন্নস্থানে সিন্ডিকেটের মাধ্যমে অর্থ লেনদেন ও ভুক্তভোগী শুভকে মারধরের ভিডিও চিত্র সহ নানা অভিযোগের ডকুমেন্ট গণমাধ্যমকর্মীদের কাছে চলে আসে।

মানব জমিন

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত