সিলেটে রায়হান হত্যা: এএসআই আশেকে জামিন নামঞ্জুর

বন্দরবাজার ফাঁড়িতে নির্যাতনের রায়হান আহমদের মৃত্যুর ঘটনায় প্রত্যাহারকৃত ঐ ফাঁড়ির এএসআই আশেক এলাহীর জামিন আবার নামঞ্জুর হয়েছে।

আশেক এর আইনজীবী বুধবার (১৭ ফেব্রুয়ারি) সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আব্দুর রহিমের আদালতে জামিনের প্রার্থনা করলে রাষ্ট্রপক্ষের আইনজীবী ও মহানগর দায়রা জজ আদালতের পিপি এডভোকেট নওশাদ আহমদ চৌধুরী জামিনের বিরোধিতা করে আদালতকে বলেন, ‘রায়হানকে মাত্র ১০ হাজার টাকার জন্য খুন করা হয়। তার নখ উপড়ে ফেলা হয়। তাই, এ মামলার আসামির জামিন হতে পারে না।রাষ্ট্রপক্ষের বক্তব্য শুনে আদালত এএসআই আশেকের জামিন নামঞ্জুর করেন।

গত ২৯ অক্টোবর পিবিআই এসএমপি পুলিশ লাইন্সে হেফাজতে থাকা অবস্থায় তাকে গ্রেফতার করে।

নগরীর আখালিয়ার বাসিন্দা রায়হান আহমদকে গত বছরের ১১ অক্টোবর রাতে বন্দরবাজার ফাঁড়িতে ধরে নিয়ে আসে পুলিশ। রাত ৩টা ৯ মিনিট ৩৩ সেকেন্ডে স্বাভাবিক অবস্থায় রায়হানকে ফাঁড়িতে ধরে আনে পুলিশ। সকাল ৬টা ২৪ মিনিট ২৪ সেকেন্ডে রায়হানকে ফাঁড়ি থেকে বের করা হয়। ৬টা ৪০ মিনিটে ওসমানী হাসপাতালে নেয়া হয় এবং ৭টা ৫০ মিনিটে মারা যান রায়হান।

ইত্তেফাক

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত