সিলেটের জকিগঞ্জে চিকিৎসকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী আওয়ামী লীগ নেতা প্রয়াত মো. নাসিমকে নিয়ে ফেসবুকে ‘আপত্তিকর পোস্ট’ দেয়ার অভিযোগে গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. নুরুল আমিন চৌধুরীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

 

তার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন জকিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি বাবর হোসাইন চৌধুরী। পুলিশের তদন্তে ঘটনার প্রাথমিক সত্যতা মেলায় বুধবার জকিগঞ্জ থানা পুলিশ মামলাটি রেকর্ড করে বলে নিশ্চিত করেন ওসি মীর মো. আবদুন নাসের।

অভিযুক্ত ওই চিকিৎসক জকিগঞ্জের মানিকপুর ইউনিয়নের ফুলতলী গ্রামের আফতাবুর রহমান চৌধুরীর ছেলে।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, ডা. নুরুল আমিন চৌধুরী বিভিন্ন সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘কটূক্তি’ করতেন। ১৩ জুন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মো. নাসিম মারা যাওয়ার পর ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেন।

এর আগে জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত থাকাকালে প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট করার দায়ে জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাকে শোকজ করা হয়েছিল। পরে স্ট্যান্ড রিলিজ করে গোয়াইনঘাটে বদলি করা হয়। জকিগঞ্জ থানার ওসি মীর মো. আবদুন নাসের জানিয়েছেন, আসামি গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

যুগান্তর

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত