সিরাজগঞ্জের তাড়াশে সাংবাদিক-ছাত্রলীগ নেতার ওপর হামলা, গ্রেপ্তার ৩

সিরাজগঞ্জের তাড়াশে জামায়াত-বিএনপির নেতাকর্মীদের হামলায় ছাত্রলীগ নেতা, সাংবাদিকসহ অন্তত ১০ জন আহত হয়েছে। ২৪ এপ্রিল শনিবার উপজেলার তাড়াশ মাদ্রাসা রোডের ওয়ালটন শোরুমের সামনে এ হামলার ঘটনা ঘটে। আহত ছাত্রলীগ নেতার বড় ভাইয়ের করা মামলায় অন্তত ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

পুলিশ ও স্থানীয়রা জানায়, শনিবার সন্ধ্যায় উপজেলার মাদ্রাসা রোড এলাকায় বেপরোয়াভাবে মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিল সাজ্জাদ নামের এক যুবক। এ সময় সাগর আহমেদ নামের আরেক যুবক বেপরোয়াভাবে মোটরসাইকেল চালাতে নিষেধ করেন। এ নিয়ে উভয়ের মধ্যে তর্কবিতর্ক হয়। এই ঘটনার জের ধরে রাতে স্থানীয় জামায়াত নেতা আব্দুল হাই, বিএনপি নেতা সেলিম, ছাত্রদলের নেতা আলভি, ফকরুল, শামীম, পলাশ, মিন্টু, শিপন, আলামিন, টনি ও সাজ্জাত অতর্কিতভাবে সাগরের উপর হামলা চালায়। ঘটনাস্থলে উপস্থিত তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ আকাশসহ অন্যরা বাধা দিতে গেলে তাদের উপরও হামলা করা হয়। এতে আকাশ ও দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি সাংবাদিক মামুনসহ অন্তত ১০ জন আহত হয়।

আহতদের মধ্যে আকাশ, সাগর ও সৌরভকে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় রাতেই ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বড় ভাই সোহেল রানা বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেন।

তাড়াশ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) হাবিবুল্লাহ হাবিব জানান, মামলা দায়েরের পরই অভিযান চালিয়ে আব্দুল হাই, পলাশ ও আলভী নামের তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

ঢাকা টাইমস

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত