সাতক্ষীরায় বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর পোস্ট, ডিজিটাল আইনে যুবক গ্রেফতার

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিয়ে আপত্তিকর ছবি ও পোস্ট শেয়ার করায় সাতক্ষীরার তালায় মমিন মোড়ল (৩০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ডিজিটাল নিরাপত্তা আইনে ছাত্রলীগ নেতার দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়।

 

শনিবার (১০ এপ্রিল) বিকেলে তালা উপজেলার শিরুশুনি গ্রাম থেকে তাকে গ্রেফতার করে তালা থানা পুলিশ। মমিন মোড়ল উপজেলার তেতুলিয়া গ্রামের আজিজ মোড়লের ছেলে।

এর আগে গত ৯ মার্চ মমিন মোড়লের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে তালা থানায় মামলা দায়ের করেন তেতুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান। মামলা নং-২।

মামলার তদন্ত কর্মকর্তা তালা থানার উপ-পরিদর্শক (এসআই) কাওছার হোসেন জানান, বঙ্গবন্ধুকে নিয়ে ফেসবুকে মানহানিকর পোস্ট দেয়ায় মমিন মোড়লকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়। ওই মামলার ২৫/২৯/৩১ ধারা মোতাবেক তাকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে।

ছাত্রলীগ নেতা মোস্তাফিজুর রহমান জানান, মমিন মোড়ল গত ৮ মার্চ দুপুরে তার ব্যবহৃত ফেসবুকে বঙ্গবন্ধুকে নিয়ে মানহানিকর পোস্ট করেন। সেটি দেখে উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদির নির্দেশে তিনি বাদী হয়ে তালা থানায় মামলা করেন।

জাগো নিউজ

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত