সাতক্ষীরার কলারোয়ায় নাসিমের মৃত্যু নিয়ে স্ট্যাটাস, কলেজ শিক্ষক গ্রেফতার

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে কটূক্তি করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় এবার গ্রেফতার হয়েছেন প্রভাষক মন্ময় মনির নামের এক আওয়ামী লীগ নেতা। তিনি সাতক্ষীরার কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক।

 

মন্ময় মনির বর্তমানে কলারোয়া উপজেলার মুরালীকাটি গ্রামের বাসিন্দা। তিনি সাতক্ষীরা সদরের ছয়ঘরিয়া এলাকার মৃত আয়েজ উদ্দীনের ছেলে ও ভোমরা সীমান্ত আদর্শ কলেজের প্রভাষক। বুধবার (২৪ জুন) কলারোয়া উপজেলার মুরালিকাটি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। স্থানীয় এক ছাত্রলীগ নেতার দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে গ্রেফতার করে পুলিশ।

তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে কলারোয়া থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনির উল গিয়াস বলেন, সদ্যপ্রয়াত আওয়ামী লীগ নেতা ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর ফেসবুকে আপত্তিকর একটি স্ট্যাটাস দিয়েছেন মন্ময় মনির। এ ঘটনায় কলারোয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাগর হোসেন বাদী হয়ে কলারোয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন।

ওসি বলেন, মামলার পর থেকে মন্ময় মনির পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বুধবার মন্ময় মনিরকে গ্রেফতার করা হয়। ঐদিনই তাকে আদালতে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত ১৩ জুন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক মন্ময় মনির। মন্ময় মনির ফেসবুকে লিখেছেন, ‘বড় বড় চোরদের মৃত্যুতে রাষ্ট্রনায়করা ব্যথিত হবেন, শোক প্রকাশ করবেন এটাও বেদনার, এটাও শোকের।’ এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন কলারোয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাগর। মামলা হওয়ার পর থেকে পলাতক ছিলেন মন্ময় মনির।

ইত্তেফাক

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত