সাগর-রুনি হত্যা, আসামিদের জামিন আবেদন শুনানির অপেক্ষায়

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলায় তিন আসামির জামিন আবেদন শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকায় এসেছে। বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদ সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চের কার্যতালিকায় ৩২ ও ৩৩ নম্বর ক্রমিকে রয়েছে বিষয়টি।

এদিকে মামলার অগ্রগতি জানাতে তদন্ত কর্মকর্তা সকাল সাড়ে ১০টার দিকে হাইকোর্ট প্রাঙ্গণে উপস্থিত হয়েছেন।

রাষ্ট্রপক্ষের সহকারী অ্যাটর্নি জেনারেল গাজী মো. মামুনুর রশীদ বলেন, ওই মামলায় তিন আসামির জামিন আবেদন কার্যতালিকায় রয়েছে। ক্রমানুসারে বিষয়টির শুনানি হবে।

দুপুর ১২টা ২০ মিনিটের দিকে শুনানির জন্য বিষয়টি আদালতে উপস্থাপন করেন আইনজীবী এস এম মাসুদ হোসেন। বিকেলে তিনি জানান, ফাইল আদালতে পৌঁছেছে। জেনেছি কাল শুনানি হতে পারে।

এর আগে গত বুধবার সাংবাদিক দম্পতি হত্যা মামলায় তিন আসামির জামিনের আবেদন কার্যতালিকা থেকে বাদ দেন বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। ফলে ওই মামলার তদন্তের অগ্রগতি সম্পর্কে জানাতে তদন্ত কর্মকর্তা আদালতে হাজির হলেও সেদিন শুনানি হয়নি।

প্রথমআলো

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত