সাংবাদিক নেতা সোহেলকে হত্যার হুমকি

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক ও দৈনিক ইনকিলাবের জ্যেষ্ঠ প্রতিবেদক মাইনুল হাসান সোহেলকে হত্যার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার (৯ জানুয়ারি) রাজধানীর শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী ওই সাংবাদিক।

সোহেল জানান, শুক্রবার (০৮ জানুয়ারি) রাতে রাজধানীর মৎস্য ভবন এলাকায় অপরিচিত কয়েকজন তার রিকশার গতিরোধ করে। পরে তাকে হত্যাসহ নানা হুমকি দেয়।

ঘটনার পর প্রাণভয়ে পার্শ্ববর্তী বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল জিটিভি কার্যালয়ে ঢুকে পড়েন তিনি। সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির পাশের রাস্তায় ঘটে এ ঘটনা।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে যৌথ বিবৃতি দিয়েছেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান। বিবৃতিতে তারা ঘটনার নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। পাশাপাশি দোষীদের দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় আনার আহ্বানও জানান।

সময় নিউজ টিভি

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত