সরে দাঁড়ালেন বহিষ্কৃত এসআই আকবরের আইনজীবী

গত ১১ অক্টোবর পুলিশি হেফাজতে থাকাকালে মৃত্যু হয় সিলেট নগরীর আখালিয়ার বাসিন্দা রায়হান আহমদের

সিলেটের পুলিশি হেফাজতে রায়হান হত্যা মামলার প্রধান আসামি পুলিশের বহিষ্কৃত এসআই আকবর হোসেন ভুঁইয়ার পক্ষে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছেন তার নিযুক্ত আইনজীবী অ্যাডভোকেট মো. মিসবাউর রহমান আলম।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাতে মানুষের বিরূপ মন্তব্য ও বিব্রতকর পরিস্থিতি এড়াতে এই মামলা থেকে নিজেকে প্রত্যাহার করে নেন মো. মিসবাউর রহমান আলম। এর আগে গত ১০ ডিসেম্বর আকবরের পক্ষে আইনি লড়াই চালানোর জন্য ওকালতনামা জমা দেন তিনি।

এ নিয়ে সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসে অ্যাডভোকেট মো. মিসবাউর রহমান আলম বলেন, “কেবল আমাকে নিয়ে নয়, আমার সিনিয়র আইনজীবী এবং আমার পরিবার নিয়েও অনেকে বাজে মন্তব্য করেন। যা অনভিপ্রেত ও অনাকাঙ্খিত। আমিসহ আমার পরিবারকে যাতে বিব্রতকর পরিস্থিতির শিকার হতে না হয়-তাই এই মামলা থেকে সড়ে দাঁড়িয়েছি।”

সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মো. মিসবাউর রহমান আলম বলেন, “অধিক অর্থ প্রাপ্তি নয় বরং পেশাগত দায়িত্ববোধ থেকেই আমি এই মামলাটি গ্রহণ করেছিলাম। হেফাজতে মৃত্যু নিবারণ আইনের মামলাটি আমার কাছে ছিল একেবারেই নতুন ধরনের এবং চ্যালেঞ্জিং।”

Dhaka Tribune

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত