শ্রীপুরে চ্যানেল আইয়ের ফটো সাংবাদিকের ওপর হামলা, প্রতিবাদে মানববন্ধন

গাজীপুরের শ্রীপুরে চ্যানেল আই এর ফটো সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে কর্মরত সাংবাদিকরা।

 

মঙ্গলবার (১৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মাওনা উড়াল সেতুর নিচে সম্মিলিত সাংবাদিক সমাজের উদ্যোগে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে সাংবাদিকরা বলেন, চ্যানেল আই এর ফটো সাংবাদিক রমজান আলী রুবেল সংবাদ সংগ্রহ করতে গেলে কাওরাইদ ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড সদস্য কলিমউদ্দিন মেম্বারের হাতে নির্যাতনের শিকার হন। পরে তার নামে মিথ্যা অভিযোগ আনা হয়। নির্যাতনের বিষয়টি সাংবাদিক মহলে উদ্বেগের সৃষ্টি করেছে। সাংবাদিকরা সমাজ ও দেশের মানুষের জন্য কাজ করেন। দুর্নীতির সংবাদ করতে গিয়ে সাংবাদিকরা যখন মারধর কিংবা হামলার শিকার হন, তখন কাজের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন অনেকেই। আমরা দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি এবং আমরা অভিযোগ প্রত্যাহারের দাবি জানাই।

তার আরও বলেন, সাংবাদিকরা গণমানুষের কথা বলেন, সরকারের উন্নয়ন ও নানা অসঙ্গতি তুলে ধরেন। এতে জীবনের ঝুঁকি আছে জেনেও তারা সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার থাকেন। কিন্তু বিগত সময়ের সাংবাদিক নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা না নেওয়ার কারণে দেশে সাংবাদিক নির্যাতন বাড়ছে। আর প্রতিনিয়ত নানান নির্যাতনের শিকার হচ্ছেন সাংবাদিকরা। মিথ্যা মামলা দিয়ে তাদের জেলে পাঠানো হচ্ছে। এতে দেশের বাকস্বাধীনতা খর্ব করা হচ্ছে।

এ সময় বক্তব্য রাখেন- এশিয়ান টেলিভিশনের গাজীপুর জেলা প্রতিনিধি আবু বক্কর সিদ্দিক, যুগান্তরের শ্রীপুর প্রতিনিধি আব্দুল মালেক, শ্রীপুর প্রেসক্লাবের যুগ্ম আহবায়ক রাতুল মণ্ডল, সাংবাদিক মাহমুদুল হাসান, আব্দুল আজিজ, মোহাম্মদ মুজাহিদ, আবদুল বাতেন বাচ্চু, আবুল কাশেম প্রমুখ।

অধিকার নিউজ

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত