শামীম ওসমানসহ অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহামঞ্চদ ত্বকী হত্যার ঘটনায় শামীম ওসমানসহ অন্যদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ। গতকাল শুক্রবার নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে ওই মানববন্ধন হয়। এ সময় অভিযোগ করা হয়, পুলিশ অভিযুক্ত খুনিদের পক্ষে কাজ করছে।মানববন্ধনের সময় বক্তব্য দেন নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি প্রদীপ ঘোষ বাবু, সাবেক সভাপতি ভবানী শংকর রায়, নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আবদুর রহমান, জেলা সিপিবির সভাপতি হাফিজুল ইসলাম, সাবেক সভাপতি দুলাল সাহা, জেলা বাসদের সমন্বয়ক নিখিল দাস, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য শফিউদ্দিন আহমেঞ্চদ, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস প্রমুখ।২৮ দিনেও ত্বকীর খুনিরা গ্রেপ্তার না হওয়ায় বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, রফিউর রাব্বি ছেলে ত্বকী হত্যার ঘটনায় শামীম ওসমান ও তাঁর ছেলে অয়ন ওসমানসহ সাতজনের নাম উল্লেখ করে পুলিশ সুপারকে লিখিত অভিযোগ দিলেও পুলিশ তাঁদের গ্রেপ্তার করছে না। অবিলম্বে ত্বকীর খুনিদের গ্রেপ্তারের দাবি জানান বক্তারা। একই দাবিতে সন্ধ্যায় শহরের চাষাঢ়া শহীদ মিনারে প্রতিবাদী নৃত্য ও সংগীত পরিবেশন করে উন্মেষ সাংস্কৃতিক সংগঠন। পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, ‘ত্বকী হত্যার ঘটনায় পুলিশ চাপমুক্ত হয়ে নিরপেক্ষভাবে মামলার তদন্ত করছে।’

প্রথম আলো

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত