শরণখোলায় ডিজিটাল নিরাপত্তা আইনে যুবক গ্রেফতার

বাগেরহাটের শরণখোলায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় এক যুবককে গ্রেফতার করেছে সিআইডি।

 

৭ জানুয়ারি মঙ্গলবার সকালে উপজেলার দক্ষিণ রসুলপুর এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আব্দুল্লাহ বাবু চাপরাশি ওই এলাকার আফজাল হোসেন চাপরাশির ছেলে।

সিআইডির এসআই প্রশান্ত কুমার শিকদার জানান, ২০১৯ সালের ২২ অক্টোবর রসুলপুর এলাকার বাসিন্দা বাবুর প্রতিবেশী ইয়াসিন নামে এক যুবকের ফেসবুক আইডি হ্যাক হয়। পরে ওই আইডি থেকে একটি গরু চুরির বিষয়ে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে মানহানিকর লেখা পোস্ট করা হয়। ওই ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে ১৩ নভেম্বর ডিজিটাল নিরাপত্তা আইনে শরণখোলা থানায় মামলা করেন ইয়াসিন। মামলার তদন্তে বাবুর সংশ্লিষ্টতা পায় সাইবার সিকিউরিটি ইউনিট। পরে মঙ্গলবার সকালে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত