লালমনিরহাটে ভুয়া ডাক্তারের খোঁজে চেম্বারে গেলে সাংবাদিকের ওপর হামলা

লালমনিরহাটে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক আসাদুল ইসলাম সবুজের ওপর হামলা হয়েছে। তিনি স্থানীয় সাপ্তাহিক ‘নতুন বাংলার সংবাদ’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং জাতীয় দৈনিক ‘ভোরের পাতা’ পত্রিকার লালমনিরহাট জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ঘটনায় শুক্রবার (১৯ মার্চ) রাতে লালমনিরহাট সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন সবুজ নামের ভুক্তভোগী ওই সাংবাদিক। 

লিখিত অভিযোগে তিনি বলেন, শহরের মিশন মোড়ের সেনা মৈত্রী মার্কেটের মা ফার্মেসিতে একজন অপরিচিত লোক দীর্ঘদিন যাবৎ ডাক্তার পরিচয় দিয়ে রোগীদের চিকিৎসা দিয়ে আসছিলেন। তিনি ডা. মো. হুমায়ুন কবির এর নাম ব্যবহার করে চিকিৎসাসেবা দিয়ে আসছেন বলে জানতে পারেন সবুজ। পরে, শুক্রবার (১৯ মার্চ) বিকেলে মা ফামের্সিতে গিয়ে এ অভিযোগের বিষয়ে জানতে চাইলে চার থেকে পাঁচজন তার ওপর অতর্কিত হামলা করে। এ সময় তারা ওই ভুয়া ডাক্তারকে পালিয়ে যেতেও সহযোগিতা করে।

হামলার ঘটনায় শহরের বালাটারী এলাকার মৃত ডা. রফিকুল ইসলামের পুত্র ও সেনামৈত্রী মার্কেটের মা ফার্মেসির মালিক মাহাবুব রহমান, তার ভাই সোহাগসহ অজ্ঞাত চার-পাঁচজনকে অভিযুক্ত করা হয়েছে।

ভুক্তভোগী সাংবাদিক আরও বলেন, হামলার সময় তারা সংবাদ সংগ্রহের কাজে ব্যবহৃত একটি ভিডিও ক্যামেরা, মোবাইল ফোন এবং প্যান্টের পকেটে থাকা ১২ হাজার টাকা জোরপূর্বক কেড়ে নেয়।

পরে সন্ধ্যায় লালমনিরহাট প্রেসক্লাবের সভাপতি মোফাখখারুল ইসলাম মজনুর সভাপতিত্বে প্রেসক্লাব মিলনায়তনে জরুরি এক সভার আয়োজন করা হয়। সভার সিদ্ধান্ত মতে থানায় অভিযোগ দাখিল করা হয়েছে।

এ ব্যাপারে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশিকুর রহমান ডিফেন্স জানান, পেশাগত দায়িত্ব পালনের সময় হামলার শিকার হলে তা মেনে নেব না। থানায় অভিযোগ দেয়া হয়েছে। পুলিশ আসামিদের না ধরলে আন্দোলনের মাধ্যমে বিচার আদায় করা হবে।

সময় নিউজ টিভি

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত