লালমনিরহাটে ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সভাপতি মোতাহার হোসেন এমপিকে নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেয়ার অভিযোগ তুলে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাবেদ হোসেন বক্করের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে অভিযোগ করেছেন মিজানুর রহমান মিজান নামে এক ছাত্রলীগ নেতা।

 

১৭ আগস্ট মঙ্গলবার মধ্য রাতে ওই ছাত্রলীগ নেতা বাদী হয়ে হাতীবান্ধা থানায় ডিজিটাল সিকিউরিটি আইনে এ অভিযোগ দায়ের করেন।

মিজানুর রহমান মিজান হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন সম্পাদক বলে জানা গেছে।
পুলিশ জানান, লালমনিরহাট-১ (হাতীবান্ধা- পাটগ্রাম) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন গত ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে হাতীবান্ধা উপজেলা প্রশাসনের দিনব্যাপী কর্মসুচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
দিনব্যাপী ওই সরকারী কর্মসুচীর সাংস্কৃতিক অনুষ্ঠানে তার উপস্থিতি নিয়ে সদর উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাবেদ হোসেন বক্কর নিজের ফেসবুক আইডি থেকে আপত্তিকর মন্তব্য করেন এমন দাবী অভিযোগের বাদী ছাত্রলীগ নেতা মিজানুর রহমান মিজানের।
এতে বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপিকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্নসহ তার মানসম্মানের হানি করা হয়েছে।
এমন অভিযোগ এনে মিজানুর রহমান মিজান নামে ওই ছাত্রলীগ নেতা হাতীবান্ধা থানায় একটি অভিযোগ করেন। পুলিশ অভিযোগটি জিডি হিসেবে গ্রহন করে তদন্ত করছেন।

এ বিষয়ে সদর উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাবেদ হোসেন বক্কর জানান, শোক দিবসে সাংস্কৃতিক অনুষ্ঠান এমনটি দেখে খারাপ লাগছে। সে কারণে প্রতিবাদ করেছি। আমি কাউকে হেয় প্রতিপন্ন করি নাই।
হাতীবান্ধা থানার ওসি এরশাদুল আলম এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগটি জিডি আকারে গ্রহন করে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এবি নিউজ

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত