লালমনিরহাটে ছবি তোলায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি

লালমনিরহাটের সাংবাদিক নিয়াজ আহমেদ সিপনকে মুঠোফোনে প্রাণনাশের হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় জীবন ও পরিবারের নিরাপত্তা চেয়ে সাধারন ডায়েরি (জিডি) করেছেন ওই সাংবাদিক। 

শনিবার (৬ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে কালীগঞ্জ থানায় সাধারন ডায়েরি (জিডি) করেন সাংবাদিক নিয়াজ আহমেদ সিপন। বিষয়টি নিশ্চিত করেছেন থানার ওসি আরজু মো. সাজ্জাত হোসেন।

সাংবাদিক নিয়াজ আহমেদ সিপন কালীগঞ্জ উপজেলার ভুষভাণ্ডার এলাকার মৃত হযরত আলীর ছেলে। তিনি ঢাকা পোস্ট-এর লালমনিরহাট প্রতিনিধি হিসেবে কর্মরত ও মফস্বল সাংবাদিক ফোরাম লালমনিরহাট জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক।

থানায় দায়ের করা অভিযোগে জানা গেছে, শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার তুষভাণ্ডার বাজারের ‘যতীন এন্ড সন্স’ হোটেলে রংপুর র‍্যাব-১৩ এর একটি দল অভিযান চালায়। অভিযানে তারা দু’জনকে আটক করে তাদের শরীর তল্লাশী চালিয়ে ৩৪০ পিস ইয়াবা উদ্ধার করে। খবর পেয়ে পেশাগত দায়িত্ব পালনে ঘটনাস্থলে গিয়ে ছবি ও তথ্য সংগ্রহ করে ফিরেন নিয়াজ আহমেদ সিপন। এরপর আটক দুই ব্যক্তির একজনকে পরবর্তীতে মাদকের সংশ্লিষ্টতা না থাকায় ছেড়ে দেন র‍্যাব। ওই দিন রাত ১১টা ৩৮ মিনিটে (০১৭৫৭৮৭৮৬৪২) নম্বর থেকে ফোন করে নিজেকে আশরাফ পরিচয় দিয়ে সাংবাদিক সিপনকে র‍্যাবের হাতে আটকের সময় ছবি তোলা ও সংবাদ প্রকাশের জন্য অকথ্য ভাষায় গালমন্দ করেন। এ সময় ওই ব্যক্তি সাংবাদিক সিপনকে হত্যা ও মিথ্যা মামলায় জড়ানোর হুমকিও দেন।

এ ঘটনায় জীবন ও পরিবারে নিরাপত্তা চেয়ে শনিবার (৬ ফেব্রুয়ারি) সন্ধায় কালীগঞ্জ থানায় একটি সাধারন ডায়েরি (জিডি নং- ১৬২) দায়ের করেন নিয়াজ আহমেদ সিপন।

সাংবাদিক নিয়াজ আহমেদ সিপন বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে দুর্বৃত্তদের রোষানলে পড়তে হয়েছে। জীবন ও পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতা বোধ করছি।

কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মো. সাজ্জাদ হোসেন বলেন, জিডি নেওয়া হয়েছে। দ্রুত অভিযোগের আলোকে ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মফস্বল সাংবাদিক ফোরাম লালমনিরহাট জেলা কমিটির সভাপতি খোরশেদ আলম সাগর বলেন, অপরাধীরা নিজেদের অপরাধ ঢাকতে সারা দেশে সংবাদকর্মীদের ওপর চড়াও হচ্ছেন। এসব অপরাধীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া উচিত। সাংবাদিক সিপনের হুমকিদাতাকে দ্রুত আইনে সোপর্দ করে শাস্তির আওতায় নেওয়ার দাবি জানান তিনি।

এদিকে লালমনিরহাট সাংবাদিক নিরযাতন প্রতিরোধ কমিটির সভাপতি মোফাখখারুল ইসলাম মজনু, সাধারণ সম্পাদক দীলিপ কুমার রায়সহ অন্যান্য নেতৃবৃন্দ এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দায়ীদের বিরুদ্ধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়াসহ পরিবারের নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানিয়েছেন।

সময় নিউজ টিভি

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত