রায়হানের মৃত্যুতে তিন পুলিশের জবানবন্দি

সিলেটের বন্দর বাজার ফাঁড়িতে ‘পুলিশি নির্যাতনে’ রায়হান আহমদের নিহতের ঘটনায় আদালতে জবানবন্দি দিচ্ছেন ৩ পুলিশ সদস্য। ১৬৪ ধারায় সাক্ষ্য দিচ্ছেন এই তিন কনস্টেবল।

সোমবার দুপুর ৩টা থেকে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. জিহাদুর রহমানের আদালতে জবানবন্দি দেন কনস্টেবল দেলোয়ার, সাইদুর ও শামীম।

​​​​​​তিন জন কনস্টেবল আদালতে কি সাক্ষ্য দিয়েছে সে বিষয়ে জানতে চাইলে পিবিআই পরিদর্শক মহিদুল ইসলাম এ বিষয়ে কিছু জানাতে অপারগতা প্রকাশ করেন।

১১ অক্টোবর রাতে বন্দর বাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনের শিকার হন রায়হান আহমদ (৩৪)। পরে রবিবার সকালে সিলেট ওসমানী হাসপাতালে তিনি মারা যান। রায়হান সিলেট নগরীর আখালিয়ার নেহারিপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে।

এ ঘটনায় ১২ অক্টোবর রাত আড়াইটায় অজ্ঞাতনামাদের আসামি করে সিলেট কোতোয়ালি থানায় মামলা করেন রায়হানের স্ত্রী।

রায়হান নিহতের ঘটনায় ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়া, কনস্টেবল হারুনুর রশিদ, তৌহিদ মিয়া ও টিটুচন্দ্র দাসকে সাময়িক বরখাস্ত এবং এএসআই আশেক এলাহী, এএসআই কুতুব আলী ও কনস্টেবল সজিব হোসেনকে প্রত্যাহার করা হয়।

১৩ অক্টোবর থেকে প্রধান অভিযুক্ত এসআই আকবর হোসেন ভূঁইয়া পলাতক রয়েছেন।

ইত্তেফাক

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত