রাজশাহীতে প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে পোস্ট করার অভিযোগে যুবক কারাগারে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করার অভিযোগে ফিরোজ কবির (২৩) নামের এক যুবককে কারাগারে পাঠানো হয়েছে। ৭ এপ্রিল বুধবার সকালে আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়।

 

এর আগে ৬ এপ্রিল মঙ্গলবার ফিরোজ কবিরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন এক আওয়ামী লীগ নেতা। ওই দিনই পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। তিনি নগরের দামকুড়া থানার সোনাইকান্দি এলাকার বাসিন্দা ও পেশায় দোকানি। মামলার বাদীর নাম সাইদুর রহমান। তিনি হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

মামলার বরাত দিয়ে দামকুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম বলেন, ২ এপ্রিল ফিরোজ তাঁর ফেসবুক অ্যাকাউন্ট থেকে আপত্তিকর ছবি পোস্ট দেন অভিযোগে মামলা হয়।

প্রথম আলো

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত