রহস্যজনক কারণে ঝুলে আছে ত্বকী হত্যা তদন্ত

ত্বকী হত্যার এক বছর পূর্ণ হওয়ার একদিন আগে ২০১৪ সালের ৫ মার্চ র‌্যাবের তৎকালীন অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসান সাংবাদিকদের বলেছিলেন, ত্বকী হত্যায় আজমেরী ওসমানসহ ১১ জনের বিরুদ্ধে তথ্যপ্রমাণ পাওয়া গেছে। যে কোনো দিন এই মামলার চার্জশিট দেয়া হবে। এরপর কেটে গেছে আরো ৬ বছর। কিন্তু অভিযোগপত্র দেয়ার সেই ‘যে কোনো দিন’ এখনো শেষ হয়নি; রহস্যজনক কারণে ঝুলে আছে মামলাটির তদন্ত।

কিন্তু কী সেই রহস্য? তা জানা না গেলেও ত্বকীর বাবা নারায়ণগঞ্জের সাংস্কৃতিক ও নাগরিক আন্দোলনের নেতা রফিউর রাব্বি বলেছেন, ত্বকীর ঘাতকরা সরকারি দলের সঙ্গে সম্পৃক্ত ও প্রভাবশালী হওয়ায় তদন্ত কার্যত থেমে আছে। তারা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও আইনশৃঙ্খলা বাহিনী তাদের ধরছে না। আর তাই প্রিয় সন্তানের খুনিদের বিচারের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। গত রবিবার নারায়ণগঞ্জের চাষাঢ়ায় নিজ বাসায় তিনি ভোরের কাগজকে এসব কথা বলেন।

ভোরের কাগজ

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত