ময়মনসিংহের ভালুকায় ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি, ডিজিটাল আইনে গ্রেফতার ১

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় ময়মনসিংহের ভালুকায় হৃদয় মিয়া নামের একজনকে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা। তিনি উপজেলার বিরুনীয়া ইউনিয়নের কংশেরকুল গ্রামের মোহাম্মদ আলীর ছেলে। ওই ঘটনায়  সোমবার (৫ এপ্রিল) রাতে ভালুকা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

 

বিরুনীয়া ইউনিয়নের কংশেরকুল ওয়ার্ড শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক তুষার মিয়া বাদী হয়ে মামলাটি করেন।

থানা পুলিশ ও স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, উপজেলার বিরুনীয়া ইউনিয়নের কংশেরকুল গ্রামের মোহাম্মদ আলীর ছেলে হৃদয় মিয়া (১৯) তার ব্যবহৃত শান্ত আহাম্মেদ হৃদয় ও আহাম্মেদ হৃদয় ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেন। ওই ঘটনাটি জানাজানি স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা গত সোমবার (৫ এপ্রিল) সন্ধ্যার পর হৃদয় মিয়াকে উপজেলার বিরুনীয়া বাজার থেকে আটক করে পুলিশে দেন। পরে বিরুনীয়া ইউনিয়নের কংশেরকুল ওয়ার্ড শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক তুষার মিয়া বাদী হয়ে প্রধানমন্ত্রীকে কটূক্তি করার ঘটনায় সোমবার রাতে ভালুকা মডেল থানায় মামলা করেন।

ভালুকা মডেল থানার এসআই মতিউর রহমান কালের কণ্ঠকে জানান, বিরুনীয়া ইউনিয়নের কংশেরকুল ওয়ার্ড শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক তুষার মিয়ার করা মামলায় হৃদয় মিয়াকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

কালের কণ্ঠ । আর টিভি অনলাইন

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত