মোহাম্মদকে নিয়ে কটূক্তি, চাঁদপুরে ডিজিটাল আইনে হিন্দু শিক্ষক গ্রেফতার

ইসলাম ধর্মের প্রবর্তক হজরত মোহাম্মদকে কটূক্তির অভিযোগ ওঠায়  ডিজিটাল নিরাপত্তা আইনে এক হিন্দু শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। ২২ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে চাঁদপুর সদর মডেল থানায় তাঁর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

 

জয়ধান নামে ওই ব্যক্তি চাঁদপুর শহরতলী ইসলামপুর গাছতলা গ্রামের চাঁদপুর ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির শিক্ষক। 

অভিযোগ উঠেছে, জয়দান মহাম্মদকে নিয়ে সোশ্যাল মিডিয়ার ফেসবুকে আপত্তিকর মন্তব্য করে স্ট্যাটাস দিয়েছেন। এই ঘটনায় বেলা ১১টায় বিক্ষুব্ধ হয়ে মেরিন একাডেমির শিক্ষার্থীরা চাঁদপুর-রায়পুর সড়ক অবরোধ করেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শিক্ষার্থীরা অভিযোগ করে জানান, গত কয়েক দিন শিক্ষক জয়দান রাসুল মহাম্মদ সম্পর্কে মনগড়া কিছু কথা ও ছবি ফেসবুকে আপলোড করেন। বিষয়টি অধ্যক্ষকে জানালেও তিনি ব্যবস্থা নেননি। পরে শিক্ষার্থীরা বাধ্য হয়ে সড়কে নেমে বিক্ষোভ করেন এবং শিক্ষক জয়দানের কুশপুত্তলিকা দাহ করেন।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইব্রাহীম খলিল জানান, শিক্ষার্থীদের উত্তেজনা অবস্থা নিয়ন্ত্রণে আনার পরে ওই শিক্ষককে সন্ধ্যায় আটক করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

বিডি জার্নাল

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত