মেহেন্দিগঞ্জে টিএইচওসহ ২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. এসএম রমিজ আহম্মেদ ও তার ব্যক্তিগত ড্রাইভার ফরহাদ হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

 

সাইবার ট্রাইব্যুনাল বরিশাল আদালতে সোমবার মামলা দায়ের করেন বরিশালের স্থানীয় পত্রিকা দৈনিক আজকের বার্তার মেহেন্দিগঞ্জ প্রতিনিধি মনিরুল ইসলাম দেওয়ান।

আদালতের বিচারক মো. গোলাম ফারুক মামলাটি আমলে নিয়ে পিবিআইতে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় উল্লেখ করা হয়, ডা. এসএম রমিজ উদ্দিন আহমেদ মেহেন্দিগঞ্জ হাসপাতালে যোগদানের পর থেকেই বিভিন্ন ধরনের অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়ে। হাসপাতালের অনিয়মের সংবাদ প্রকাশ করায় মনিরুল ইসলাম দেওয়ানের ওপর ক্ষিপ্ত হয় ডা. রমিজ আহম্মেদ। পরে মনিরুল ইসলাম দেওয়ানের ব্যক্তিগত ফেসবুক আইডির কমান্ড বক্সে ডা. রমিজ আহম্মেদের ড্রাইভার ফরহাদ হোসেন ওই সাংবাদিকের বিরুদ্ধে মানহানি ও কুরুচিপূর্ণ বক্তব্য দেয়; যা সাংবাদিক মনিরের মানসম্মান ক্ষুণ্ন করে।

শুধু তাই নয়, ডা. রমিজ তার লোকজন বিশেষ করে মেডিকেল রিপ্রেজেনটেটিভ ও হাসপাতালের দালাল চক্র এবং রাইফা রিমু নামের একটি ফেক আইডি খুলে সাংবাদিককে প্রশ্নবিদ্ধ করে হেয়প্রতিপন্ন করে। ডা. রমিজের নির্দেশে হাসপাতালের মূল গেটে সাংবাদিক মনির দেওয়ান চাঁদাবাজ সন্ত্রাসী উল্লেখ করে ব্যানার ঝুলিয়ে রাখে দীর্ঘদিন।

জরুরি বিভাগের রোগীদের কাছ থেকে টাকা আদায় করে। জরুরি বিভাগে টাকা না দিলে কোনো রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয় না। হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়ার কথা থাকলেও তিনি হাসপাতালে না থেকে হাসপাতালের বাহিরে বিভিন্ন ক্লিনিকে রোগী দেখেন। এছাড়া স্বাস্থ্য বিভাগ কর্তৃক ২০২১ সালের ২২ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত জাতীয় পুষ্টি সপ্তাহ পালন করার বাধ্যবাধকতা থাকা সত্ত্বেও ডা. রমিজ পুষ্টি সপ্তাহ পালন না করে পুষ্টি সপ্তাহের জন্য সরকারের বরাদ্দ আত্মসাৎ করার চেষ্টা করেন।

বাদী এ বিষয়ে দৈনিক আজকের বার্তা পত্রিকায় ৩ মে একটি সংবাদ প্রকাশ করলে তার বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়। এ ঘটনায় সাংবাদিক মনির এ মামলা দায়ের করেন।

যুগান্তর

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত