মুন্সীগঞ্জের গজারিয়ায় মসজিদে ঢুকে সাংবাদিকের ওপর হামলা

মুন্সীগঞ্জের গজারিয়ায় মসজিদে ঢুকে গজারিয়া উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি বিজয় টিভির জেলা প্রতিনিধি আমিরুল ইসলাম নয়নের (৩৮) ওপর হামলার ঘটনা ঘটেছে। এ সময় হামলাকারীরা তাকে পিটিয়ে জখম করে। এ সময় হামলাকারীদের বাধা দিতে গেলে তার শ্যালক সাদ্দাম হোসেন ও শ্বশুর সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার (অব.) কামাল প্রধানও আহত হন।

 

 

 

শুক্রবার জুমার নামাজে সিজদারত অবস্থায় এই হামলার ঘটনা ঘটে। গুরুতর আহত আমিরুল ইসলাম নয়ন ও তার শ্যালক সাদ্দাম হোসেনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে কর্তব্যরত চিকিৎসক আমিরুল ইসলাম নয়ন ও তার শ্যালক সাদ্দাম হোসেনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠিয়েছেন।

সাংবাদিক আমিরুল ইসলাম নয়ন জানান, মসজিদে সিজদারত অবস্থায় আমার উপরে ২০-২৫জন সশস্ত্র সন্ত্রাসীরা হামলা করে। এ সময় জুয়েল চেয়ারম্যানের ভাগিনা রুবেল (৩৭) তার পরিধেয় বস্ত্র খুলে মানিব্যাগ ছিনিয়ে নেয়। তার হাত থেকে স্মার্ট ফোনটি বাবু (৩৬) ছিনিয়ে নেয়। তাকে বিবস্ত্র করে বেধম প্রহার করে গুরুতর আহত করে। জুয়েল চেয়ারম্যানের আপন ছোট ভাই মন্টু মসজিদে প্রবেশ করে আমাকে মেরে হাত পা ভেঙ্গে পঙ্গু করে দেয়ার হুকুম দেন।

গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. কামরুন নাহার জানান, আমিরুল ইসলাম নয়নের ডান পায়ে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। এছাড়া সমস্ত শরীরে ও মাথায় ইট বা শক্ত কিছু দিয়ে আঘাত করা হয়েছে। অন্যদিকে তার শ্যালক ও তার শ্বশুরের শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে।

 

ঘটনার প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা যায়, বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদুজ্জামান জুয়েলের অনুসারীদের বিরুদ্ধে সম্প্রতি পত্রিকায় রিপোর্ট করার জের ধরে শহীদুজ্জামান জুয়েল ও তার অনুসারীরা তার উপর ক্ষিপ্ত ছিল। এই ঘটনার জের ধরে শুক্রবার গজারিয়া উপজেলার বালুয়াকান্দি উত্তরপাড়া জামে মসজিদের জুম্মার নামাজ পড়তে গেলে খুতবা চলাকালীন সময়ে মসজিদের ভেতরে ঢুকে সাংবাদিক নয়নের ওপর হামলা চালায় জুয়েল চেয়ারম্যানের লোকজন। জুয়েল চেয়ারম্যানের দুই ভাই মন্টু ও সেন্টু ও ভাগিনা রুবেল, বাবু ও সহযোগী সুজন, মেহেদী, মাসুম, রাসেল, সালাম, গাফফারসহ ২০-২৫ জন এই হামলা চালায়। এ সময় তারা ধারালো অস্ত্র, রড ও ইট দিয়ে তাকে পিটিয়ে আহত করে। পরে মুসল্লিরা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

এদিকে এ ঘটনার নিন্দা জানিয়ে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে গজারিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ খোকা ও গজারিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিনসহ সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।

তবে স্থানীয় কেউ কেউ বলছেন, সাংবাদিক আমিরুল ইসলামের শ্যালক সাদ্দামের চাচা শ্বশুর বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করার ঘোষণা দেওয়ায় এই হামলার ঘটনা ঘটতে পারে।

এদিকে এ ঘটনার পরপর জড়িতদের আটকের অভিযান শুরু করেছে গজারিয়া থানা পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান জানান, জড়িতদের আটকে অভিযান পরিচালনা করা হচ্ছে। এ ঘটনায় জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

এ বিষয়ে বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান জুয়েল জানান, আমার গাড়িটির সমস্যা হয়েছে। তাই গাড়ি নিয়ে সকাল থেকে আমি ঢাকায়। আমি হামলার ঘটনার কিছুই জানি না। তবে শুনেছি মসজিদ কমিটির মেয়াদ শেষ হলেও সাংবাদিক নয়নের শ্বশুর মসজিদ কমিটির সাধারণ সম্পাদক হিসেবে জোর করে থাকতে চাওয়াকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়েছে।

গজারিয়া থানার ওসি (অপারেশন) মো. মোক্তার হোসেন জানান, ঘটনার সাথে সাথে ঘটনাস্থল পরিদর্শন করেছে গজারিয়া থানা পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে ৫টি রামদা, ২টি জুতা উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারিনি পুলিশ। অভিযান অব্যাহত আছে। মামলা প্রক্রিয়াধীন।

ইত্তেফাক

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত