ভিন্ন খাতে নেওয়ার পরিকল্পনা যুবলীগের নেতাদের হুমকি

নারায়ণগঞ্জে মেধাবী ছাত্র তানভীর মুহামঞ্চদ ত্বকী হত্যাকাণ্ড থেকে মানুষের দৃষ্টি অন্যদিকে সরাতে একটি প্রভাবশালী মহল নাশকতার পরিকল্পনা করেছে। এ জন্য তারা নারায়ণগঞ্জে পরিকল্পিতভাবে পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ সৃষ্টি ও বিরোধী দলের কর্মসূচির সময়ে নাশকতার চেষ্টা করছে বলে পুলিশের একটি সূত্র দাবি করছে।এদিকে আওয়ামী লীগের সাবেক সাংসদ শামীম ওসমানের অনুগত যুবলীগের নেতারা গতকাল বুধবার এক সমাবেশে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী ও তানভীরের বাবা রফিউর রাব্বিকে হুমকি দিয়েছেন। এর আগে গত সোমবার ওই দুজনসহ সাংবাদিকদের সম্পর্কে অশোভন মন্তব্য করে হুমকি দিয়েছিলেন নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনে জাতীয় পার্টির সাংসদ নাসিম ওসমান। ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা: ৮ মার্চ তানভীরের লাশ উদ্ধারের পর থেকে ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রতিদিনই নারায়ণগঞ্জে বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে। ডিবি পুলিশের নির্ভরযোগ্য সূত্র প্রথম আলোকে জানিয়েছে, ওই হত্যাকাণ্ড থেকে মানুষের দৃষ্টি অন্যদিকে সরাতে একটি প্রভাবশালী মহল পরিকল্পিতভাবে নারায়ণগঞ্জে নাশকতার চেষ্টা করছে বলে তাদের কাছে তথ্য রয়েছে। এ জন্য তাঁরা চিহ্নিত কয়েকজনকে নজরদারিতে রেখে তাঁদের মুঠোফোন ট্র্যাকিং করছেন।পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম বলেন, এ ব্যাপারে পুলিশের কাছে আগাম তথ্য রয়েছে।

প্রথম আলো

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত