ব্রাহ্মণবাড়িয়ায় ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে উস্কানিমূলক বক্তব্য, ইউপি সদস্য গ্রেফতার

ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রী ও তার ছেলে, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও স্থানীয় এক সংসদ সদস্যকে নিয়ে উস্কানিমূলক বক্তব্য দেয়ায় ব্রাহ্মণবাড়িয়ায় শরীফ ভূঁইয়া (৩৬) নামে এক ইউপি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

 

৩ মে সোমবার তাকে ব্রাহ্মণবাড়িয়া আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

২ মে রোববার ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চাপুইর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। শরীফ ওই এলাকার রুস্তম ভূঁইয়ার ছেলে ও মাছিহাতা ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ড সদস্য।

বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) রইছ উদ্দিন। তিনি বলেন, শরীফ ভূঁইয়া ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছেলে সজীব ওয়াজেদ জয়, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং ব্রাহ্মণবাড়িয়ার সংসদ সদস্য উবায়দুল মোকতাদির চৌধুরীকে নিয়ে উস্কানিমূলক বক্তব্য দেয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে।

যুগান্তর

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত