বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রী ও সাংবাদিক নেতাদের নামে কুরুচিপূর্ণ স্ট্যাটাস, ঢাকায় ১২২ জনের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাংবাদিক নেতাদের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে (আইসিটি) মামলা হয়েছে। রোববার ১৩ অক্টোবর রাজধানীর রমনা থানায় এ মামলা করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সদস্য কামরুল ইসলাম ভূঁইয়া। মামলা নম্বর ১০।

 

পুলিশ জানিয়েছে, এ মামলায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার এপিএস সামসুল আলম ও মুন্নী চৌধুরীসহ ১২২ জনকে অভিযুক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, সামসুল আলম ও মুন্নী চৌধুরী তাদের ফেসবুক আইডি থেকে শাবান মাহমুদসহ দেশবরেণ্য সাংবাদিকদের বিরুদ্ধে আজেবাজে, কুরুচিপূর্ণ ও মানহানিকর প্রচার-প্রচারণা চালিয়ে আসছে। একই আইডি থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামেও কুরুচিপূর্ণ স্ট্যাটাস দিয়ে আসছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে, স্বাধীনতার পক্ষে লড়াই করা প্রথিতযশা সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচারের বিরুদ্ধে শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন গণমাধ্যমকর্মীরা।

জাগো নিউজ

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত