বঙ্গবন্ধুকে নিয়ে টিকটক, খুলনায় ডিজিটাল আইনে গ্রেপ্তার বিশ্ববিদ্যালয় ছাত্র

২০০ টাকার নোটে বঙ্গবন্ধুর ছবি ব্যঙ্গাত্মকভাবে উপস্থাপন করে টিকটক ভিডিও বানিয়ে ফেসবুকে পোস্ট করায় খুলনার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানজির হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

৯ আগস্ট সোমবার রাতে নগরীর সদর থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে সন্ধ্যায় ওই শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে সদর থানায় মামলা করেন খুলনা মহানগর ছাত্রলীগের সহসভাপতি রণবীর বাড়ৈ সজল।

গ্রেপ্তার তানজির নগরীর স্যার ইকবাল রোডের বাসিন্দা আজমল হোসেনের ছেলে। তিনি খুলনার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে সিএসইর ছাত্র।

মামলার নথির বরাত দিয়ে খুলনা সদর থানার ওসি হাসান আল-মামুন জানান, ২০০ টাকার নোটে ছাপানো বঙ্গবন্ধুর ছবি ব্যঙ্গাত্মকভাবে উপস্থাপন করে তৈরি করা টিকটকের একটি ভিডিও ফেসবুকে শেয়ার করেছিলেন তানজির। এ ঘটনায় মামলা হলে ওই শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়।

সমকাল

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত