ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, বড়াইগ্রামে ডিজিটাল আইনে কলেজছাত্র গ্রেফতার

নাটোরের বড়াইগ্রামে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীর জন্মদিন নিয়ে কটূক্তি করার অভিযোগে সজল আহমেদ (১৯) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

৬ অক্টোবর বুধবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এর আগে মঙ্গলবার সকালে বনপাড়া বাজার থেকে ছাত্রলীগ নেতাকর্মীরা তাকে আটক করে।

গ্রেফতার সজল জেলার লালপুর উপজেলার চষুডাঙ্গা গ্রামের মাসুদ প্রামাণিকের ছেলে। সে বনপাড়া সেন্ট যোসেফ স্কুল অ্যান্ড কলেজের উচ্চ মাধ্যমিকের ছাত্র এবং বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সদস্য।

বনপাড়া পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান পিয়াস জানান, সজল তার ফেসবুক আইডিতে রেকর্ড মূল্যে নিত্যপ্রয়োজনীয় জিনিস কেনার সুযোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে কটূক্তিমূলক ধন্যবাদ জানায়। বিষয়টি নজরে এলে ছাত্রলীগ নেতাকর্মীরা তাকে আটক করে পুলিশে সোপর্দ করে।

বনপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ রাশেদুল ইসলাম জানান, তার নামে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।

যুগান্তর

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত