ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি, শ্রীমঙ্গলে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার ১

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আপত্তিকর লেখা ও ছবি পোস্ট করার অভিযোগে আবদুল মুমিন (৪০) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁর নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার রাত ১০টায় শহরের নতুনবাজার থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

 

আবদুল মুমিন নতুনবাজার এলাকায় পানের ব্যবসা করেন। তিনি শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির কার্যকরী সদস্য।
শ্রীমঙ্গল থানার পুলিশের সঙ্গে কথা বলে জানা যায়, গত ২৮ মার্চ একটি ফেসবুক আইডি থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আপত্তিকর ছবি ফেসবুকে পোস্ট করা হয়। আবদুল মুমিন সেটা নিজের ফেসবুক আইডি থেকে পোস্ট করেন।

শ্রীমঙ্গল থানার পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন প্রথম আলোকে বলেন, গতকাল রাতে থানার উপপরিদর্শক ইউসুফ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন। ওই মামলায় আবদুল মুমিনকে আদালতে পাঠানো হবে।

প্রথম আলো

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত