ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি, ডিজিটাল আইনে বিমানবন্দর থেকে গ্রেফতার ১

হবিগঞ্জের চুনারুঘাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তিকারী আলমগীর মিয়া পালিয়ে বিদেশ যাওয়ার চেষ্টা করে পুলিশের কাছে গ্রেপ্তার হয়েছেন। ৪ আগস্ট বুধবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইমিগ্রেশন পুলিশের সহায়তায় চুনারুঘাট থানা পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।

 

৫ আগস্ট বৃহস্পতিবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। আলমগীর মিয়া চুনারুঘাট উপজেলার গোলগাঁও গ্রামের মৃত আতাব মিয়ার ছেলে ও সৌদি আরব প্রবাসী।

স্থানীয় সূত্রে জানা জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তিসহ সরকারের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারমূলক পোস্ট প্রদান করায় এক কৃষকলীগ নেতার দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইন মামলায় চুনারুঘাট উপজেলার গোলগাঁও গ্রামের মৃত আতাব মিয়ার ছেলে মোনফাসির মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। ওই মামলার আসামি মোনফাসির মিয়ার ভাই আলমগীর মিয়া। গ্রেফতার এড়াতে আত্মগোপন করেন তিনি।

এক পর্যায়ে তিনি বিদেশ পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বুধবার আলমগীর সৌদি আরব পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাকে আটক করে। আলমগীরকে গ্রেপ্তার করে চুনারুঘাট থানায় নিয়ে আসা হয়েছে। গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন চুনারুঘাট থানার ওসি আলী আশরাফ।

কালের কণ্ঠ

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত