ফেনীতে সরকার ও পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে ফেসবুকে পোস্ট, ডিজিটাল আইনে গ্রেফতার ১

ফেনীতে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় এমরানুল হক ইমরান (২৯) নামে এক যুবককে আটক করে কারাগারে পাঠিয়েছে জেলা গোয়েন্দা পুলিশ।

 

বৃহস্পতিবার (২২ এপ্রিল) ওই যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের পর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

জেলা গোয়েন্দা পুলিশ (ডিবির) ওসি এএনএম নুরুজ্জামান জানান, সরকার ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ণ করে ফেসবুকে পোস্ট করায় মো. এমরানুল হক ইমরান (২৯) নামে ওই যুবককে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার (২১ এপ্রিল) রাত পৌনে ১১ টার দিকে ফেনী পৌর ১৩ নম্বর ওয়ার্ডের দক্ষিণ চাড়িপুরের কমার্স কলেজ রোডের অইধন ভূঁঞা বাড়িতে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার ইমরান ওই এলাকার মো. আবদুল করিমের ছেলে।

ডিবির ওসি আরও জানান, ইমরান তার ফেসবুক আইডি থেকে আইন-শৃঙ্খলার অবনতি ঘটানো এবং সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ণ করার লক্ষ্যে বিভিন্ন কুরুচিপূর্ণ পোস্ট করে জনমনে বিভ্রান্তির চেষ্টা করছিলেন। সম্প্রতি হেফাজত, বিএনপি ও লকডাউন ইস্যু নিয়েও তিনি নানাভাবে গুজব ও মনগড়া তথ্য প্রচার করেছেন।

বুধবার রাতে ডিবির একটি দল অভিযানে চালিয়ে তাকে দক্ষিণ চাড়িপুরে নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছে। তার কাছ থেকে একটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ফেনী মডেল থানায় মামলা করা হয়েছে বলে জানান ওসি।

তিনি আরও জানান, গ্রেফতার ইমরানের ফেসবুক প্রোফাইল ঘেঁটে দেখা গেছে, তিনি বিভিন্ন সময়ে সরকার ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কটাক্ষ করে পোস্ট করেছেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত