ফেইসবুকে কথিত ‘ধর্মের অবমাননা’, জয়পুরহাটে যুবক গ্রেপ্তার

ফেইসবুকে ‘ধর্মের অবমাননার’ অভিযোগে জয়পুরহাট শহরের এক যুবককে পুলিশ গ্রেপ্তার করেছে। ২৫ নভেম্বর বুধবার রাতে পৌর শহরের কেন্দ্রীয় মসজিদ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

২৬ নভেম্বর বৃহষ্পতিবার দুপুরে জয়পুরহাট মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করা হলে তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেওয়া হয়।

গ্রেপ্তার সাজেদুর রহমান সুমনগ্রেপ্তার সাজেদুর রহমান সুমনগ্রেপ্তার সাজেদুর রহমান সুমন (২৭) শহরের গুলশান মোড় এলাকার ইমরান হোসেনের ছেলে।
জয়পুরহাট সদর থানার ওসি এ কে এম আলমগীর জাহান জানান, সুমন সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় অবমাননার পাশাপাশি নারীদের প্রতি সম্মানহানিকর মন্তব্যও করেছেন।

এতে ক্ষুব্ধ হয়ে জয়পুরহাট সিদ্দিকীয়া মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল মতিন বাদী হয়ে সুমনের বিরুদ্ধে বুধবার সন্ধ্যায় জয়পুরহাট সদর সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। ওই রাতেই তাকে গ্রেপ্তার করা হয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত