প্রবাসী কল্যাণ মন্ত্রীকে নিয়ে কটূক্তি, সিলেটের গোয়াইনঘাটে ডিজিটাল আইনে গ্রেফতার ১

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ ও উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমানসহ বিশিষ্ট ব্যক্তিদের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মানহানিকর মন্তব্য করার দায়ে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

 

৪ মে মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে সিলেটের গোয়াইনঘাট উপজেলার ছৈলাখেল ৮ম খণ্ড এলাকা থেকে পুলিশ অভিযান চালিয়ে রাশেদ আলম রাজ্জাক (৩৫) নামের ওই যুবককে গ্রেফতার করা হয়।

রাজ্জাক গোয়াইনঘাট থানাধীন লাখেপাড় এলাকার ছৈলাখেল ৮ম খণ্ড গ্রামের আব্দুল জলিলের ছেলে। তার বিরুদ্ধে গোয়াইনঘাট উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শাহীন আহমদ বাদী হয়ে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেছেন।

মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল ফেসবুকে একটি পোস্ট করেন। সেই পোস্টের নিচে রাজ্জাক অশ্লীল ভাষায় মন্তব্য করেন। এছাড়া উপজেলার বিভিন্ন বিশিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ফেসবুকে বাজে মন্তব্য করেন রাজ্জাক।

গোয়াইনঘাট থানার এসআই লিটন রায় রাজ্জাককে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, সে বর্তমানে থানা হাজতে রয়েছে। তাকে আদালতে পাঠানো হবে।

যুগান্তর

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত