প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি, ঘোড়াঘাটে ডিজিটাল নিরাপত্তা আইনে যুবক গ্রেপ্তার

দিনাজপুরের ঘোড়াঘাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে এক যুবককে গ্রেপ্তার করেছে ঘোড়াঘাট থানা পুলিশ।

 

গ্রেপ্তারকৃত ওই যুবক দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভার লালমাটি এলাকার দেলোয়ার হোসেনের পুত্র মেরাজ হোসেন (২০)।
গত শুক্রবার দাড়িওয়ালা একটি ব্যক্তির ছবির উপরে প্রধানমন্ত্রীর ছবি লাগিয়ে বিকৃতি করে ‘ঘোড়াঘাট পৌর ছাত্রদল’ নামক ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পোষ্ট করা হয়। সেখানে কুরুচিপূর্ণ মন্তব্যও করা হয়।  ছবিটি ভাইরাল হয়ে যায়। ছবি ভাইরাল হওয়ার পর স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ ফেসবুকে প্রতিবাদ করে। ২৭ জুন রবিবার রাতে ঘোড়াঘাট পৌর আওয়ামীলীগের সভাপতি ইউনূছ আলী বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে ঘোড়াঘাট থানায় একটি মামলা করে। এরপর রাতেই নিজ বাড়ি থেকে ওই যুবককে গ্রেপ্তার করে পুলিশ।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি করার ঘটনায় আরো কেউ জড়িত আছে কিনা! তা আমরা খতিয়ে দেখছি। অন্যকারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকেও দ্রুত আইনের আওতায় আনা হবে। গ্রেপ্তার আসামীকে সোমবার সকালে দিনাজপুরের আদালতে পাঠানো হয়েছে।

এবি নিউজ

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত