প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য, বগুড়ায় ডিজিটাল আইনে ইমাম গ্রেপ্তার

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে ‘বিভিন্ন ধরনের আপত্তিকর ও মানহানিকর পোস্ট’ দেয়ার অভিযোগে শুক্রবার রাতে বগুড়ার শেরপুরে এক মসজিদের ইমামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 

গ্রেপ্তার আব্দুর রহমান দিদারী (২৮) নন্দীগ্রাম উপজেলার ধুন্দার গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে এবং শেরপুর উপজেলার কুসুম্বী ইউনিয়নের বাগড়া কলোনী মাদরাসা জামে মসজিদের ইমাম।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, গ্রেপ্তার আব্দুর রহমান বিভিন্ন সময় তার ফেসবুক পেজ এবং জনসম্মুখে উস্কানিমূলক ও উগ্রপন্থী বক্তব্য দিয়ে আসছিল। তিনি তার ব্যক্তিগত ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পুলিশ বাহিনী সম্পর্কে মানহানিকর বক্তব্য পোস্ট দিয়েছেন।

এছাড়া তিনি সাঈদীর মুক্তি চেয়েও পোস্ট দেন জানিয়ে আবুল কালাম বলেন, ওই ইমামের বিরুদ্ধে শেরপুর উপজেলার কুসুম্বী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুলফিকার আলী সনজু বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেছেন।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, ‘আব্দুর রহমান দিদারী নিজেকে একজন সাঈদী ভক্ত হিসেবে দাবি করেছে। ক্ষোভ থেকেই সে এসব করেছে বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনে শনিবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।’

ইউএনবি

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত