পুলিশ হেফাজতে মৃত্যু: অভিযুক্তদের ধরতে আলটিমেটাম দিল সিলেটে নিহত রায়হানের পরিবার

সিলেটে পুলিশ হেফাজতে নিহত যুবক রায়হানের পরিবার আজ এক সংবাদ সম্মেলন করে অভিযুক্ত হত্যাকারীদের গ্রেফতারের জন্য ৭২ ঘণ্টা সময় বেঁধে দিয়েছে।

পরিবারটি বলছে, এই সময়ের মধ্যে অভিযুক্ত পুলিশ সদস্যদের গ্রেপ্তার করা না হলে তারা কঠোর আন্দোলন শুরু করবেন।

এদিকে তদন্তকারী সংস্থা পিবিআই সূত্রে জানা যাচ্ছে, এ ঘটনাটিতে যে মামলা হয়েছে, তার এজাহারে কোন অভিযুক্তের নাম উল্লেখ করা হয়নি। অথচ ঘটনাটি আলোচনায় আসার পরই বন্দরবাজার ফাঁড়ির একজন উপপরিদর্শকের নাম প্রধান অভিযুক্ত হিসেবে সামনে চলে আসে। ওই কর্মকর্তাকে প্রত্যাহারও করা হয়। এখন তার হদিশও মিলছে না।

সিলেট শহরের একটি পুলিশ ফাঁড়িতে রায়হানকে হত্যার অভিযোগ ওঠার পর দোষীদের গ্রেফতারের দাবিতে গত কয়েকদিন ধরেই সিলেটে প্রতিবাদ-বিক্ষোভ সমাবেশ অব্যাহত রয়েছে।

৭২ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করা না হলে ‘হরতাল, অবরোধ সহ কঠোর কর্মসূচী’ পালন করা হবে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

BBC News 

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত