‘পুলিশী নির্যাতনে’ রায়হান হত্যার ঘটনায় সিলেটে বিক্ষোভ অব্যাহত

পুলিশী নির্যাতনে রায়হান হত্যার ঘটনায় সিলেটে বিক্ষোভ অব্যাহত রয়েছে। সিলেটে পুলিশ ফাঁড়িতে রায়হান উদ্দিন নামের যুবককে নির্যাতনের মাধ্যমে হত্যার প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যায় ‘দুষ্কাল প্রতিরোধে আমরা’ নামক নাগরিক প্ল্যাটফর্মের উদ্যোগে বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব যাদের তারাই আইন লঙ্ঘন করে চলছে। তারা বলেন, আমরা বেতন দিয়ে কোনো খুনি পুষতে চাই না। দুর্নীতিবাজ খুনি পুলিশ সদস্যদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে।

বক্তারা বলেন, রায়হানকে হত্যার প্রধান অভিযুক্ত বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জকে এখন পর্যন্ত গ্রেফতার করা হয়নি। তিনি নাকি পালিয়েছেন। আমরা মনে করি, মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাই তাকে লুকিয়ে রেখেছেন। তারা বলেন, ব্যারাক থেকে একজন পুলিশ সদস্য কিভাবে পালায়।

ইত্তেফাক

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত