পাবনায় প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির ৬ বছর পর ডিজিটাল আইনে মামলা, যুবক গ্রেপ্তার

পাবনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত ও বঙ্গবন্ধুকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আপত্তিকর মন্তব্য করায় রোমেল হোসেন (৩৬) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।১০ নভেম্বর মঙ্গলবার সকালে তাঁকে গ্রেপ্তার করা হয়। রোমেলের বাড়ি জেলা শহরের দিলালপুর মহল্লায়।

 

এর আগে ৯ নভেম্বর সোমবার সন্ধ্যায় জেলা শহরের শালগাড়িয়া মহল্লার বাসিন্দা আহসানুল সরকার ডিজিটাল নিরাপত্তা আইনে রোমেলের বিরুদ্ধে মামলা করেন। তিনি ২০১০ সালে পাবনা জেলা ছাত্রলীগের সহসভাপতি ছিলেন।

পাবনা সদর থানার পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১২ জানুয়ারি রোমেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রকাশ করেন। এরপর ২০১৪ সালের ৩ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে আপত্তিকর মন্তব্য করেন। সম্প্রতি ওই ছবি নজরে এলে মামলা করা হয় বলে বাদী দাবি করেছেন।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ বলেন, মামলার পরই অভিযুক্ত যুবককে ধরতে অভিযান চালানো হয়। পরে নিজ বাড়ি থেকে রোমেলকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে দুপুরে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

প্রথম আলো

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত