পাঁচ বছরেও শেষ হয়নি তদন্ত

তদন্তের বৃত্তেই পাঁচ বছর ধরে ঘুরপাক খাচ্ছে বহুল আলোচিত সোহাগী জাহান তনু হত্যার তদন্ত। পুলিশ, ডিবি ও সিআইডির পর বর্তমানে এ মামলার তদন্ত করছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-ঢাকা (পিবিআই)। আজ শনিবার ২০ মার্চ এ হত্যাকাণ্ডের পাঁচ বছর পূর্ণ হলো।

তদন্ত কর্মকর্তা পরিবর্তন ও দফায় দফায় সাক্ষ্য গ্রহণ এবং বিচারের জন্য বিভিন্ন দপ্তরে ছোটাছুটি করতে করতে এই পাঁচ বছরে অনেকটাই হতাশ, ক্লান্ত ও ক্ষুব্ধ তনুর পরিবার। তবুও পিবিআইর তদন্তে ন্যায়বিচার হবে বলে আশাবাদী এই পরিবারের সদস্যরা। ময়নাতদন্তের রিপোর্টে তনুর মৃত্যুর কারণ না থাকায় ডিএনএ রিপোর্টকে ভরসা করে এগোচ্ছে পিবিআই। এই রিপোর্টের অগ্রগতি জানতে সংশ্নিষ্ট দপ্তরে চিঠি পাঠিয়েছে পিবিআই।

এদিকে তনুর পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কুমিল্লার মুরাদনগর উপজেলার মির্জাপুরে তাদের গ্রামের বাড়িতে গতকাল শুক্রবার বাদ জুমা মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠান করা হয়। এতে তনুর বাবা ইয়ার হোসেন, মা আনোয়ারা বেগম, বড় ভাই নাজমুল হকসহ পরিবারের লোকজন ও স্থানীয় অধিবাসীরা অংশ নেন।

সমকাল 

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত