নাটোরের বাগাতিপাড়ায় প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, মাদ্রাসাশিক্ষক গ্রেপ্তার

নাটোরের বাগাতিপাড়া উপজেলায় প্রধানমন্ত্রীকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কটূক্তি করে ভিডিও প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে আল আমিন (২৪) নামের এক মাদ্রাসাশিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। ৩০ মার্চ মঙ্গলবার রাতে উপজেলার সোনাপুর মদিনাতুল হাফিজিয়া মাদ্রাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

 

এর আগে ওই শিক্ষকসহ তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও চার-পাঁচজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। আটক শিক্ষক আল আমিন বগুড়ার শেরপুর উপজেলার কেল্লাকুশি গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে।

বাগাতিপাড়া মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবু সাদাত জানান, হেফাজতে ইসলামের হরতাল সমর্থন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে কটূক্তি করে পুলিশ প্রশাসন ও ছাত্রলীগকে নিয়ে বিদ্বেষমূলক বক্তব্য দেন কওমী মাদ্রাসার প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম। তাঁর বক্তব্যের ভিডিও একই মাদ্রাসার সহকারি শিক্ষক আল আমিন তাঁর ফেসবুক আইডিতে প্রচার করেন। এ ঘটনায় স্থানীয় আনসার আলী নামের একজন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করলে পুলিশ আল আমিনকে গ্রেপ্তার করে। ৩১ মার্চ বুধবার দুপুরে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

প্রথম আলো

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত