দিনাজপুরের ঘোড়াঘাটে ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেফতার

ঘোড়াঘাটে ডিজিটাল নিরাপত্তা আইনে ইফতেখার আহমেদ খান বাবু নামে এক সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। ইফতেখার ঘোড়াঘাট উপজেলার খোদদাতপুর গ্রামের মৃত সাহাবউদ্দীনের ছেলে ও ডেল্টা টাইম অনলাইন পত্রিকার সাংবাদিক। ৩০ ডিসেম্বর বুধবার রাতে তার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ।

 

এদিকে রাত সাড়ে ১০টায় পুলিশ যখন তার বাড়িতে অভিযান শুরু করে তখন সাংবাদিক ইফতেখারের ফেসবুক থেকে দেয়া একটি লাইভ ভিডিও ভাইরাল হয়েছে। ফেসবুক লাইভে তিনি পুলিশকে বারবার ওয়ারেন্ট দেখাতে বলছিলেন। ওয়ারেন্ট ছাড়া তিনি বাড়ি থেকে বের হতে না চাইলে পুলিশ গ্রিল এবং দরজা ভাঙার জন্য আঘাত করছিল। বিকট শব্দে তার স্ত্রী কোহিনুর বেগম ও ৩টি শিশু ঘুম থেকে উঠে আহাজারি শুরু করে। লাইভে সাংবাদিক ইফতেখার বলেন, আমাকে থানায় নিয়ে নির্যাতন করা হবে। কারণ তিনি ওসির অনিয়ম সম্পর্কে ফেসবুকে লিখেছেন।

এ ব্যাপারে ঘোড়াঘাট থানার ওসি আজিম উদ্দিন জানান, ভুয়া তথ্য প্রচারের দায়ে বুধবার রাতে এসআই দুলু ও খুরশীদ আলম তার বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা করেছেন। ওয়ারেন্ট ছাড়া গ্রেফতারের বিষয়ে ওসি জানান, নিয়মিত মামলার আসামিকে ধরতে ওয়ারেন্ট লাগে না।

যুগান্তর

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত