ত্বকী হত্যা: শামীম ওসমানের বিরুদ্ধে এসপির কাছে অভিযোগ

নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মোহাম্মদ ত্বকী হত্যার ঘটনায় সাবেক সাংসদ ও আওয়ামী লীগের নেতা শামীম ওসমান, তাঁর ছেলে অয়ন ওসমানসহ সাতজনের নাম উল্লেখ করে তাঁদের বিরুদ্ধে জেলা পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে। শহরের চাঁদমারিতে অবস্থিত জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আজ সোমবার রাত আটটার দিকে ত্বকীর বাবা নারায়ণগঞ্জ গণজাগরণ মঞ্চের উদ্যোক্তা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি এই অভিযোগ করেন।অভিযুক্ত অন্যরা হলেন: জেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জহিরুল ইসলাম পারভেজ ওরফে ক্যাঙ্গারু পারভেজ, জেলা ছাত্রলীগের সহসভাপতি রাজীব দাস, সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুজন ও অয়ন ওসমানের দুই সহযোগী সালেহ রহমান সীমান্ত ও রিফাত। এ ছাড়া অভিযোগে অজ্ঞাতনামা হিসেবে আরও ৮-১০ জনের কথা উল্লেখ করা হয়েছে।লিখিত অভিযোগে রফিউর রাব্বি উল্লেখ করেন, ৬ মার্চ তাঁর ছেলে ত্বকী শায়েস্তা খান সড়কের বাসা থেকে বের হয়ে আর ফেরেনি। এ ব্যাপারে ওই দিন রাতেই তিনি নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ৮ মার্চ সকাল পৌনে ১০টায় শহরের চারারগোপের শীতলক্ষ্যা নদীসংলগ্ন খাল থেকে ত্বকীর লাশ উদ্ধার করা হয়। ত্বকীকে নৃশংসভাবে নির্যাতন চালিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় তিনি বাদী হয়ে ৮ মার্চ রাতে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় হত্যা মামলা করেন। লাশ উদ্ধারের পর শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত থাকায় এজাহারে কারও নাম উল্লেখ করা হয়নি।অভিযোগে আরও বলা হয়, ‘বর্তমানে আমি কিছুটা মানসিক বিপর্যয় কাটিয়ে উঠে সামগ্রিক বিবেচনায় সন্দেহ পোষণ করছি যে, আমার ছেলেকে পূর্বপরিকল্পিতভাবে তারা নৃশংস ও নির্মম নির্যাতনের পর শ্বাসরোধ করে হত্যা করেছে।’ তবে জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, এটি অভিযোগ নয়। এটাকে অবহিতকরণ বলা যেতে পারে।

প্রথম আলো

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত