ত্বকী হত্যা: আসামি গ্রেফতারের আবেদন খারিজ

নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলায় গ্রেফতারকৃত দুই আসামির দেওয়া জবানবন্দির প্রেক্ষিতে জড়িতদের গ্রেফতারের আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। বৃহস্পতিবার সন্ধ্যায় ত্বকী হত্যার মামলার বাদী পক্ষের আইনজীবী এ তথ্য জানান।

মামলার বাদী পক্ষের আইনজীবী প্রদীপ ঘোষ বাবু জানান, ‘হত্যা মামলায় জড়িত সন্দেহে ৫ জনকে গ্রেফতার করা হয়, যাদের মধ্যে ইউসুফ হোসেন লিটন ও সুলতান শওকত ভ্রমর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। সেই জবানবন্দির প্রেক্ষিতে অপর আসামিদের গ্রেফতারের জন্য আমরা আদালতে আবেদন করেছিলাম। ওই আপিলে এও বলা হয়েছিল ত্বকী হত্যা কিভাবে হয়েছে, আরও কে কে ছিল এবং কিভাবে লাশ ফেলা হয়েছে এসব কারণ খুঁজে বের করার। কিন্তু গত বুধবার বিকেলে নারায়ণগঞ্জ জুডিশিয়াল আদালতের বিচারক আশেক ঈমামের আদালত সেই আবেদন না মঞ্জুর করেন।’

বাংলা ট্রিবিউন

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত