ঢাকায় কাস্টমসের অভিযানকালে দুই সাংবাদিকের ওপর দুর্বৃত্তদের হামলা

পুরান ঢাকার নয়াবাজারে কাস্টমস বন্ড কমিশনারেটের অভিযানের ফুটেজ সংগ্রহকালে দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন দুই সাংবাদিক।

 

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে এ হামলার শিকার হন বেসরকারি টিভি নিউজটোয়েন্টিফোরের রিপোর্টার ফখরুল ইসলাম ও ক্যামেরাপারসন শেখ জালাল। এসময় তাদের ক্যামেরা ও ব্যাকপ্যাক ছিনতাই করা হয়।

আহত দুই সাংবাদিককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে।

 

বন্ড সুবিধা নিয়ে আমদানি করা পণ্য খোলাবাজারে বিক্রি করে চলছিল কয়েকটি প্রতিষ্ঠান। ওইসব প্রতিষ্ঠানের বিরুদ্ধেই সকাল থেকে অভিযানে নামে বন্ড কমিশনারেট।

ঘটনার বিষয়ে নিউজটোয়েন্টিফোরের রিপোর্টার মো. খন্দকার জাগো নিউজকে বলেন, দুই সাংবাদিক অফিসের অ্যাসাইনমেন্টে অভিযান কাভার করতে গিয়েছিলেন। অভিযানের ফুটেজ নেয়ার সময় অজ্ঞাত দুর্বৃত্ত ও সন্ত্রাসীরা হঠাৎ করে অতর্কিতভাবে তাদের ওপর হামলা চালায়। তাদের মারধর করে। নিউজটোয়েন্টিফোরের ক্যামেরা ও ব্যাকপ্যাক ছিনতাই এবং গাড়ি ভাঙচুর করা হয় এ সময়।

ঢামেক ক্যাম্প পুলিশের ইনচার্জ বাচ্চু মিয়া জানান, আহতদের মধ্যে ফখরুল হাতে গুরুতর ব্যথা পেয়েছেন। দুজনই চিকিৎসাধীন।

জাগো নিউজ

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত