ঝালকাঠিতে গুজব ছড়ানোর অভিযোগে ডিজিটাল আইনে গ্রেফতার যুবক কারাগারে

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছেলেধরার গুজব ছড়ানোর অভিযোগে আটক রিয়াজুল মোর্শেদ তালুকদারকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

 

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেলে তাকে আদালতে হাজির করা হলে এ নির্দেশ দেন বিচারক।

এর আগে, বুধবার (২৪ জুলাই) সন্ধ্যায় গাবখান সেতু এলাকা থেকে রিয়াজকে আটক করা হয়। তিনি শহরের কালিবাড়ি ধোপারচর এলাকার অ্যাডভোকেট হাবিবুর রহমান তালুকদারের ছেলে।

 

পুলিশ জানায়, রিয়াজ তার ফেসবুক আইডিতে ছেলেধরার গুজব ছড়িয়ে শান্তি-শৃঙ্খলা নষ্টের চেষ্টা করেছে। এ কারণে বুধবার (২৪ জুলাই) বিকেলে তাকে আটক করা হয়।

ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শোনিত কুমার গায়েন বলেন, রিয়াজকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। অভিযোগের সত্যতা পাওয়ায় বুধবার রাতেই তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে সদর থানার এসআই আনোয়ার হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

আসামিকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ। আগামী রোববার (২৮ জুলাই) আদালত এ বিষয়ে সিদ্ধান্ত জানাবেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত