চুয়াডাঙ্গায় সাংসদের বক্তব্য বিকৃত করায় ডিজিটাল আইনে ৩ স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেপ্তার

চুয়াডাঙ্গায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় স্বেচ্ছাসেবক লীগের তিন নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। সদর থানা–পুলিশের একটি দল ৭ এপ্রিল বুধবার রাতে চুয়াডাঙ্গা শহরের বড়বাজার শহীদ হাসান চত্বর থেকে তাঁদের গ্রেপ্তার করে।

 

সাংসদ ও চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দারের একটি বক্তব্য ফেসবুকে বিকৃত করে পোস্ট দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়। জেলা ছাত্রলীগের সহসভাপতি সাহাবুল হোসেন বাদী হয়ে গত বছরের ১৮ আগস্ট সদর থানায় মামলাটি করেন।

গ্রেপ্তার তিনজন হলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক ইমরান আহমেদ (৩২), ৫ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তাওরাত (২৬) ও ৩ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ দিশান (২৪)। এই তিনজনই এই মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি।

জেলা ছাত্রলীগ নেতা সাহাবুল হোসেনের করা মামলায় এই তিনজন ছাড়াও রকিবুল ইসলাম নিপ্পন, মিজানুর রহমান, ফারহান রাব্বি ও আফরিন সজীবের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৩০ থেকে ৪০ জনকে আসামি করা হয়। আসামিদের বেশির ভাগই স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী। তাঁরা সাবেক পৌর মেয়র ও জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ওবায়দুর রহমান চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত।

মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপপরিদর্শক (এসআই) ভবতোষ রায় বলেন, জানুয়ারি মাসে মামলাটির অভিযোগপত্র আদালতে জমা দেওয়া হয়েছে। গ্রেপ্তার তিনজনই অভিযোগপত্রভুক্ত আসামি। তাঁদের আজ বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হবে।

প্রথম আলো

সেন্সরশিপের খড়গ

স্বাধীন বাংলাদেশে চলচ্চিত্র, টিভি নাটক, মঞ্চ নাটকের উপর বিভিন্ন সময় সরকারি ও বেসরকারি সেন্সরশিপের তথ্য উপাত্ত দেখতে নিচের লিংকে ক্লিক করুন।

বিস্তারিত

লেখার জন্য কারাবন্দী

ফেসবুকে লেখালেখির জন্য জেলে আছেন প্রচুর মানুষ। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। আজীবনের জন্য পঙ্গু হয়েছেন, আছেন এমন মানুষও। তাদের সম্পর্কে জানুন।
বিস্তারিত

বিচারহীনতার বাংলাদেশ

বিচার হচ্ছে না নিকট অতীতের কয়েকশ চাঞ্চল্যকর মামলার। যেসব মামলার সম্ভাব্য আসামী প্রভাবশালী রাজনীতিক অথবা ব্যবসায়ী অথবা ক্ষমতার কাছাকাছি থাকা কেউ।

বিস্তারিত

এখন কী অবস্থায় আছে?

ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ডজনখানেক গ্রাম জ্বালিয়ে দেয়া হয়েছিলো। সেসব গ্রাম, গ্রামের মানুষেরা এখন কেমন আছেন?
বিস্তারিত